ভারতীয় ভিসা আবেদনের নিয়ম

ভারতীয় ভিসা আবেদনের নিয়ম

ভারত ভ্রমণকারীদের জন্য সবচেয়ে জনপ্রিয় গন্তব্যগুলির মধ্যে একটি। এই বিষয়টি বিবেচনায় নিয়ে দেশটির সরকার অনলাইনে ভিসার জন্য আবেদন করার সুযোগ দেয়। সুতরাং, ভারতীয় ভিসার জন্য আবেদন করার নিয়মগুলি জেনে নিন।

ভারতীয় ভিসা আবেদনের নিয়ম
ভারতীয় ভিসা আবেদনের নিয়ম

আবেদন প্রক্রিয়া

সাধারণত, ইন্ডিয়া ট্যুরিস্ট ই-ভিসা, ইন্ডিয়া ই-বিজনেস ভিসা, ইন্ডিয়া ই-মেডিকেল ভিসা এবং ইন্ডিয়া ই-মেডিকেল ভিসার জন্য অনলাইন রেজিস্ট্রেশন প্রয়োজন। যাইহোক, ভারতীয় ভিসার আবেদন পূরণ করার আগে, আপনাকে একটি ইলেকট্রনিক ভিসা (ই-ভিসা ইন্ডিয়া অনলাইন) পূরণ করতে হবে। এটি করার জন্য, আপনাকে অংশগ্রহণের শর্তগুলি পড়তে হবে। আপনি যদি এই শর্তগুলি পূরণ করেন, আপনি ভারতের জন্য একটি ই-ভিসার জন্য আবেদন করতে পারেন। আবেদন করতে, এখানে http://www.ivacbd.com/ ভিজিট করুন, এছাড়া যোগাযোগ করতে পারেন আমাদের সাথে- 01886903048 Whats app। প্রদত্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন সম্পূর্ণ করতে হবে। আমরা এটি করার আগে, কিছু অতিরিক্ত তথ্য খুঁজে বের করা যাক.

 

প্রয়োজনীয় কাগজপত্র

  1. মূল পাসপোর্টটি ভিসার আবেদন জমা দেওয়ার তারিখ থেকে কমপক্ষে 6 মাসের জন্য বৈধ হতে হবে। পাসপোর্টে কমপক্ষে দুটি ফাঁকা পৃষ্ঠা থাকতে হবে। আপনাকে অবশ্যই আপনার পাসপোর্টের একটি অনুলিপি সংযুক্ত করতে হবে (পৃষ্ঠা 2 এবং 3 এবং মেয়াদ শেষ হওয়ার সম্ভাব্য নিশ্চিতকরণ)।
  2. সমস্ত পুরানো পাসপোর্ট আবেদনের সাথে জমা দিতে হবে।
  3. একটি সাম্প্রতিক রঙিন ছবি (3 মাসের মধ্যে) 2×2 (350×350 পিক্সেল) আপনার পুরো মুখ দেখাচ্ছে৷ ছবির ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে।
  4. বাসস্থানের নথি: আইডি কার্ড এবং বিদ্যুৎ, টেলিফোন, গ্যাস এবং পানির বিলের কপি।
  5. কর্মসংস্থানের রেফারেন্স: নিয়োগকর্তার কাছ থেকে শংসাপত্র। আপনি যদি একজন ছাত্র হন, তাহলে আমাদের আপনার শিক্ষা প্রতিষ্ঠানের জন্ম শংসাপত্রের একটি অনুলিপি, একজন প্রাক্তন কর্মচারীর কাছ থেকে অবসর গ্রহণের শংসাপত্র এবং আপনার নিয়োগকর্তার কাছ থেকে একটি ব্যবসায়িক শংসাপত্র প্রয়োজন৷
  6. আর্থিক সামর্থ্যের প্রমাণ: আবেদনকারীদের অবশ্যই ব্যক্তি প্রতি $150, একটি আন্তর্জাতিক ক্রেডিট কার্ড বা গত তিন মাসের ব্যাঙ্ক স্টেটমেন্টের একটি কপির জন্য বৈদেশিক মুদ্রার প্রমাণ দিতে হবে।
  7. আবেদনকারীদের তাদের ছবি স্ক্যান করতে হবে এবং অনলাইন আবেদনপত্রে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে।
  8. বুকিংয়ের দিন সমস্ত পুরানো পাসপোর্ট অবশ্যই আপনার আবেদনের সাথে উপস্থাপন করতে হবে। সমস্ত পুরানো পাসপোর্ট ছাড়া আবেদনগুলি অসম্পূর্ণ বলে মনে করা হয়।
  9. বাংলাদেশী পাসপোর্টধারীদের জন্য, সমস্ত ভারতীয় ভিসার আবেদন ব্যক্তিগতভাবে গ্রহণ করা হয়।

 

অনলাইন রেজিস্ট্রেশনের পর কি করবেন?

অনলাইনে নিবন্ধন করার পর, আপনার ভিসার আবেদন একটি অ্যাপয়েন্টমেন্টে জমা দিতে হবে। চট্টগ্রাম, রাজশাহী, সিলেট এবং খুলনা ছাড়া অন্য জেলার বাসিন্দারা IVAC, ঢাকা (যমুনা ফিউচার পার্ক) এ ভিসার জন্য আবেদন করতে পারেন।

অন্যরা IVAC, খুলনা IVAC, ময়মনসিংহ IVAC, যশোর IVAC, বরিশাল IVAC, Sylhet IVAC-তে ভিসার জন্য আবেদন করতে পারেন।

চট্টগ্রাম বিভাগে বসবাসকারী পাসপোর্টধারীরা যেমন যেমন কুমিল্লা, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া চট্টগ্রাম IVAC ভিসার জন্য আবেদন করতে পারেন।

রাজশাহী জেলায় বসবাসকারী ব্যক্তিরা রাজশাহী IVAC, রংপুর IVAC-তে ভিসার জন্য আবেদন করতে পারেন। সিলেট অঞ্চলে বসবাসকারী ব্যক্তিরা সিলেট IVAC ভিসার জন্য আবেদন করতে পারেন।

Indian Visa Application সংক্রান্ত সহায়তায় যোগাযোগ করুন আমাদের সাথে।

Contact Number: +8801886903048 

WhatsApp Logo 2022

Have question about this university?

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Reviews & Testimoinal

    Apply Online